আমাদের সম্পর্কে | যোগাযোগ

১৮ অক্টোবর

২০২৪ শুক্রবার

নিউজ বুলেটিন: ঢাকার রাস্তায় খোঁড়াখুঁড়ি ও অতিরিক্ত যানবাহন চলাচলে বাড়ছে বায়ুদূষণের মাত্রা।

ইসিএন ডেস্ক

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২০, ১৬:২৪

আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০, ১৬:২৪

৪৩২

শেয়ার:

ঘন কুয়াশায় পথ ভুলে পদ্মায় ছোটাছুটি করছিল ৬ ফেরি

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে রোববার রাত থেকে আজ সোমবার সকাল পর্যন্ত ফেরি বন্ধ ছিল। ছবিটি সকাল নয়টার দিকে পাটুরিয়া ঘাট এলাকায় l

News

ঘন কুয়াশার কারণে গতকাল রোববার রাত থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে সাড়ে নয় ঘণ্টা ফেরি বন্ধ থাকে। এ ছাড়া মাঝনদীতে ছয়টি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে। এতে চরম দুর্ভোগের শিকার হন যাত্রী ও যানবাহনের শ্রমিকেরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৫টি ফেরি যানবাহন পারাপারে নিয়োজিত রয়েছে। তবে কুয়াশার কারণে নৌপথ দেখতে না পাওয়ায় রোববার রাত থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

সূত্র জানায়, রোববার রাত ১০টার পর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পদ্মা নদী কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে। একপর্যায়ে রাত ১২টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে দিক হারিয়ে পাটুরিয়া ও দৌলতদিয়া প্রান্ত থেকে যাত্রী ও যানবাহন নিয়ে ছেড়ে যাওয়া ছয়টি ফেরি মাঝনদীতে এদিক–সেদিক যেতে থাকে। ফেরিগুলো বাধ্য হয়ে মাঝনদীতে নোঙর করে থাকে। যাত্রী ও যানবাহন নিয়ে পাটুরিয়া প্রান্তে সাতটি এবং দৌলতদিয়া প্রান্তে দুটি ফেরি পন্টুনে অবস্থান করে।

বিস্তারিত দেখুন ঘন কুয়াশায় পথ ভুলে পদ্মায় ছোটাছুটি করছিল ৬ ফেরি

ছবি: প্রথম আলো


কুয়াশা নৌপথ ফেরি নোঙর

মন্তব্য করুন-